সমায়ের সেরা কিছু বই পড়লেই বুঝবেন

সমায়ের সেরা কিছু বই  যা সবার একবার হ্ড়লেও পড়া দরকার।

দেখেনিন সে বই গুলো ।

টাইম ম্যানেজমেন্ট (হার্ডকভার)
লেখক- ব্রায়ান ট্রেসি
TK. 213
সময় একটি মূল্যবান সম্পদ কিন্তু ধরা যাক আপনি সময়ের সদব্যবহার করতে চাচ্ছেন না সেক্ষেত্রে বইটি আপনার না পড়লেও চলবে। একজন নিম্নবিত্ত চতুর্থ শ্রেণির কর্মচারীর কাছে যে পরিমাণ সময় আছে, একজন কোটিপতি ব্যবসায়ীর কাছেও সমান পরিমাণে সময় আছে। পার্থক্য শুধু সময়ের ব্যবস্থাপনায়। সময়ের সদব্যবহার আপনি করুন বা না করুন তবে একথা আপনাকে মানতেই হবে যে যত বেশি কার্যকরীভাবে সময়ের ব্যবস্থাপনা করতে পারে সে ততবেশি সফল।

দ্য পাওয়ার অব্‌ পজিটিভ থিংকিং (হার্ডকভার)
লেখক- ড. নরম্যান ভিনসেন্ট পিল
TK. 272
‘দ্য পাওয়ার অব্‌ পজিটিভ থিংকিং’ দিকভ্রান্ত পথিকের সঠিক ও আলোকিত পথের দিকদ্রষ্টা খ্যাত নরম্যান ভিনসেন্ট পিল এর মানব মনের ওপর ভিত্তি করে লেখা অসাধারন একটি তথ্যবহুল ও সকল মানুষের জন্যই সমান উপকারি একটি বই। তবে আপনি যদি মনে করেন ইতিবাচক চিন্তাভাবনা দিয়ে আপনি নিজের জীবনকে উন্নত করতে চাননা তাহলে বইটি আপনার জন্য নয়।
লেখক- শিব খেরা
TK. 132
সম্মানের সাথে বেঁচে থাকতে কে না চান? তবে আপনি যদি বিশ্বের সমস্ত সম্পদ পেতে চান এবং আত্মসম্মান হারান তবে অন্তত এই বইটি আপনার জন্য নয়। আসলে বইটি এক ধরনের দিক-নির্দেশনা। সম্মানিত জীবনের জন্য যা প্রয়োজন বইটিতে তার বিশদ বিবরণ রয়েছে। গৌরবান্বিত জীবনধারণের নির্দেশনাও বইটিতে রয়েছে। অরাজক পরিবেশে দিক-নির্দেশনা পেতে সহায়ক এমন বিশ্লেষণের দৃ্ষ্টান্ত বইটিতে পাওয়া যাবে।

চেঞ্জ ইয়োর থিংকিং চেঞ্জ ইয়োর লাইফ (হার্ডকভার)
লেখক- ব্রায়ান ট্রেসি
TK. 224
সফল মানুষ তারাই, যারা অসফল মানুষের চেয়ে অনেক বেশি কার্যকরী রূপে চিন্তা করে। তারা তাদের জীবন, সম্পর্ক, লক্ষ্য, সমস্যা ও অভিজ্ঞতাকে অন্যদের চেয়ে আলাদাভাবে প্রকাশ করে। আপনি যদি সফল, সুখী, স্বাস্থ্যবান ও উন্নত মানুষদের মতো ভাবতে ও কাজ করতে শিখেন, আপনিও তাদের মত জীবন-যাপন করবেন। সফলতা আপনার কাছে গুরুত্বপূর্ণ না হলে বইটি পড়ে আপনি হয়তো খুব বেশি লাভবান হতে পারবেন না।

Success Through A Positive Mental Attitude
Writer- Napoleon Hill ,  W. Clement Stone
TK. 405
আপনার যদি মন হয় বিশ্বের কে কোথায় কিভাবে বড় হয়েছে বা হচ্ছে এটা আপনার না জানলেও চলবে তবে থাক এই বইটি আর পড়ার প্রয়োজন নেই।বইটিতে আসলে বিশ্বের বড় বড় অসংখ্য লোকজনের সাফল্য যাত্রা সম্পর্কে বর্ণনা দেওয়া হয়েছে; তারা কী ধরনের বাধা-বিপত্তির সম্মুখীন হয়েছে এবং কীভাবে সেগুলোর মোকাবিলা করেছে তাও বলা হয়েছে। এসব ঘটনাবলি থেকে নেপোলিয়ন হিল কিছু সাধারণ সূত্র আবিষ্কার করেন যা যেকোন মানুষই তার জীবনে কাজে লাগাতে পারে। এই সূত্রগুলোই খুঁজে পাওয়া যাবে বইটিতে।
লেখক-  শিব খেরা
TK. 188
ছোট বেলায় পড়েছেন নিশ্চয়ই লক্ষ্যহীন জীবন পাল ছাড়া নৌকার মতো। যদি মনে করেন জীবন যেভাবে চলছে চলুক তবে যে কাজ করছিলেন এখনই সে কাজে ফিরে যেতে পারেন। কারণ এই গ্রন্থের একটি বিশেষ উদ্দেশ্য হল- আপনার বাকি জীবনের কার্য পরিকল্পনা তৈরি করতে সাহায্য করা। যখন বইটি পড়বেন তখন ছোট খাতা সঙ্গে রাখবেন এবং সেটিকে তিনটি বিভাগে ভাগ করবেন; একটিতে থাকবে আপনার লক্ষ্য, আরেকটিতে থাকবে আপনার পরিকল্পনার বিভিন্ন পর্যায় যার সাহায্যে আপনি লক্ষ্যে পৌঁছাতে পারবেন, আর তিন নম্বর বিভাগে থাকবে আপনার সাফল্য অর্জনের সময়সূচী।

The 7 Habits Of Highly Effective People(Over 25 Million Copies Sold)
Writer- Stephen R. Covey
TK. 1,135
প্রত্যেকটি মানুষের জীবনে নানাবিধ সমস্যা থাকে। কেউ হয়তো নিজের কর্মক্ষেত্রে খুব সফল ব্যক্তি, আবার সেই ব্যক্তিটি পারিবারিক জীবনে সুখী নয়। হয়তো পারিবারিক জীবন ঠিক আছে, বন্ধু মহলে বেশ নামডাক আছে, কিন্তু কর্মক্ষেত্রে সফলতা নেই। কিভাবে জীবনটাকে আরও সামঞ্জস্যপূর্ন, সুসংহত এবং শান্তিময় করা যায়- তাই নিয়েই কোভির সফল প্রচেষ্টা, যা লক্ষ লক্ষ মানুষের জীবন বদলে দিয়েছে। জীবনের প্রতিটি ধাপে সমান ভাবে সফল হতে না চাইলে আপনার জন্য এই বইটি আপনার জন্য খুব বেশি উপকারী হবে না।

1508total visits,5visits today

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of